Header Ads

একটি ভুলে সারা জীবন কাঁদবেন না।


মেয়ে- শোনা আমরা না চরম একটি ভুল করে ফেলেছি আমার প্রিয় বান্ধবি আমাকে ফোন করেছিল

ছেলে- মানে কি? কি ভুল করেছি আমরা। কিছুই তো বুঝতে পারছি না।                                           
মেয়ে- জান তুমি যে সেদিন ভিডিওটা বানিয়েছিলে।  ইন্টারনেটে দেখতে পেয়েছে, ওর কথা শুনে আমিও  দেখেছি। আরো অনেক মানুষ ভিডিওটি দেখেছে পরিচিত অপরিচিত সবায়। এই অবস্থায় কি করবে  এখন। আমার মাথাতো কোন কাজই করছে না।
ছেলে- কি কথা শুনাচ্ছো এগুলো। এটা কি করে সম্ভব ! কিছুতেই হতে পারে না।                                           
মেয়ে- আমি তোমাকে বারবার নিষেধ করেছিলাম এসমস্ত নোংড়া ভিডিও না বানাতে। কিন্তু কোন কথা না  শুনে তারপরেও বানালে। এখন কি করবো বলে দাও। 
                                                                
ছেলে- এভাবে কেঁদো না। তোমার কান্না শুনলে আমি থাকতে পারি না। খুব কষ্ট পাই। চুপ থাকো কেউ শুনলে বদনাম হয়ে যাবে। দেখি কি করা যায়! তুমি কাঁদবে না প্লিজ। 

 
কিছুক্ষণ পর কোন রাস্তা না পেয়ে মেয়েটি আত্মহত্যা করে 
           আত্মহত্যা করার আগে মেয়েটি একটা চিঠি লিখে রেখে যায়। ওই ছেলেটিকে উদ্দেশ্য করে।                 
মেয়ে- শোনা, কেউ বাকি নেই, সবাই জেনে গেছে, অনেকেই ফোন করে খুব বাজে বাজে কথা বলছে। আর আমার বাড়িতেও জানার বাকি নেই। বাবা কান্নায় ভেঙ্গে পরেছে। কি করে মুখ দেখাবে মানুষকে। মেয়ে হিসেবে পরিচয় দিতে তার লজ্জা হচ্ছে। আমিও আমার মা বাবার সন্মান একটু বাকি রাখলাম নাসব ধুলোয় মিষিয়ে দিলাম। আমি জানি কাজ তুমি কর নি তুমি ভিডিওটি আপলোড কর নি।

ছেলে- জান, আমার ফোনটা হারিয়ে গেছে। ফোন মেমোরিতে ভিডিওটি ছিল। আমি জানি না কে পেয়েছে। কেনই বা এমন কাজ করলো। কেন শেষ করে ফেলল আমাদের জীবন। আমি জীবনের সবচেয়ে বড়  ভুল করে ফেলেছি। আমার মোটেও এমন কাজ করা ঠিক হয় নি কেন তোমাকে একা ছেড়ে দিলাম।

মেয়ে- জান, আমি তোমাকে ভীষণ ভালবাসি। আমি যদি কাজ না করতাম তাহলে সবাই আমাকে অনেক আজেবাজে কথা বলতো খুব জঘন্য চোখে দেখতো আমাকে, তুমি সেটা সহ্য করতে পারতে না।হয়তো বাবা মা আমাকে কোনদিন ক্ষমা করবে না, আমি এই দুনিয়ায় না থাকলে হয়তো কিছুদিন পর  আমার কথা সবই আস্তে আস্তে ভুলে যাবে। বাবা মাকেও কেউ দিষ্টাব করবে না। তুমি এখান থেকে চলে যেও অনেক দূরে, যেখানে কেউ তোমাকে চিনবে না। সেখানে গিয়ে আবার নতুন করে সব কিছু  শুরু করো। আর একটি কথা, এমন কাজ আর কক্ষনো করবে না প্লিজ। আমি তোমাকে ভিষণ  ভালবাসি।       

ছেলে- এতো বড় ভুল করে ফেলবো আমি কখনই ভাবতে পারি নি। তুমি ছাড়া আমার জীবনের কোন মূল্য  নেই  আমিও চলে যাবো তোমার কাছে, থাকতে চাই না আমি তোমাকে ছাড়া। পারবও না।   
(মাঝে মাঝে আমরা ভাবি, যেটা করছি সেটা তেমন কোন বেপার না, ছোট্ট একটি ভুল, আবার হয়তো ভাববো এটা কোনো ভুলই নয়, লক করে রাখবো, কেউ জানতেই পারবে না। আসলে এই লক এর কোন মূল্যই নেই কারণ এখন ডিজিটাল যুগ, সব কিছু আমরা খুলতেও পারি খুব সহজে আবার লক করতেও পারি খুব সহজে। তাই সকলের কাছে আমার অনুরোধ- এমন কাজ কখোনো করার কথা মাথায় নিয়ে আসবেন না। জীবনটা শেষ করে ফেলবে সবাই, শান্তি পাবেন না আত্মহত্যা করেও। আর আত্মহত্যা কোন  সমাধান নয়। আপনি আত্মহত্যা করলে তারপর আপনার পরিবারের কি হবে একবার ভেবুনতো!)

এই ছোট্ট গল্পটি যদি আপনার ভাল লেগে থাকে বা মনে একটু দাগ কেটে থাকে তাহলে সবার সাবধানতা অবলম্বন করার জন্য শেয়ার করতে ভুলবেন না প্লিজ। যে কোন অভিমতবা সমালোচনা করার থাকলে  কমেন্ট করে জানাবেন অবশ্যই। ধন্যবাদ সবাইকে 

রচনা– এমআব্দুল্লাহ আল মামুন
                                                                     

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.