Header Ads

পূজার কেনাকাটার তালিকা তৈরি করতে গিয়ে কেঁদেছেন চঞ্চল চৌধুরি

পূজার
    শুরু হয়েছে দূর্গোৎসব। এই উৎসব ঘিরে মানুষের কেনাকাটার যেন শেষ নেই সবাই কেনাকাটা করতেছে।  সবাই সবার পরিবারের জন্য কেনাকাটা করতেছে। সবার মতো অভিনেতা চঞ্চল চৌধুরিও তার পরিবারের জন্য কেনাকাটা করে প্রতিবছর। এবারও কেনাকাটা করার জন্য তালিকা তৈরি করতে গিয়ে কাঁদলেন এই অভিনেতা।

 চঞ্চল চৌধুরির পরিবারে বইছে খুশির হাওয়া তবে কেন কাঁদলেন চঞ্চল চৌধুরি। এই অভিনেতা নিজ হাতে পরিবারের সবার কেনাকাটা করে দেন। চঞ্চল চৌধুরি নিজের ফেসবুক এ বলেন আমি যখন একটু সাফল্যের দিকে পা বাড়িয়েছি তখন থেকেই আমি পরিবারের সবার জন্য পূজাতে পোশাক কিনে দেই। তিনি আরো বলেন প্রতিবছর পূজাতে সবার আগে আমি আমার বাবা মায়ের জন্য কেনাকাটা করতাম। 

আমার খুব ভালো লাগতো। বাবা মাকে কেনাকাটা করে দেওয়ার মধ্য যেন অনেক শান্তি পাওয়া যায়। এই বারো সবার জন্য নিজ হাতে কেনাকাটা করবো বলে তালিকা তৈরি করতে গিয়ে প্রথম সবার আগে বাবার নামটাই লিখেছি। হঠাৎ মনে হলো আমার তো বাবা নাই। চঞ্চল চৌধুরি বলেন বাবার কথা মনে হইতেই আমি বেশকিছুক্ষণ চুপ করে বসে থাকলাম। তারপর আমার চোখের পানি থামাতে পারিনি।

 তিনি বলেন গত বছরই বাবাকে হাড়িয়েছি কিন্তু এই কথাটা আমার মনেই নাই যে আমার বাবা আর জিবিত নাই। আমি এখনো মানতেই পারি না যে আমার বাবা আমাদের মাঝে নেই। এই প্রথম আমার বাবাকে ছারা দুর্গাপূজা পালন করতে হবে ভাবতেই পারছি না। তিনি বলে বাবাকে পোশাক না কিনে দিতে পারলেও বাবার কেনা পোশাক গুলোতে অনেক সৃতি রয়েছে।

 আমার বাবার কথা মনে পরলেই আমার চোখে পানি থামাতে পারছি না। তিনি বলেন আমরা বড়লোক ছিলাম না আমরা খুব খুব গরিব ছিলাম এমনও দিন গেছে আমরা না খেয়ে দিন পার করেছি। আর নতুন জামা পূজা ছারা আমাদের গায়ে উঠতো না। শুধু পূজার সময়ই নতুন জামা পাইতাম সারাবছরে। তবে বাবার হাজার কষ্ট হলেও আমাদের পূজার সময় নতুন কাপড় দিতো সবাই।

 আমরা সব ভাই বোন সেই কাপড় নিয়েই অনেক খুশি ছিলাম। আগের বাবার সেই কাপড় গুলোতে যেন অন্য রকম এক আবেগ ছিলো ভারোবাসা ছিলো সেই কাপড় গুলোতে বাবার স্পর্শ ছিলো।  তিনি আরো বলেন আমার বাবা আজকে বেচে থাকলে বাবাকে বলতাম যে বাবা প্রথম যখন তোমাকে পান্জাবি কিনে দিয়েছিলাম তখন আমার কিনে দেওয়া পান্জাবির গন্ধটা তোমার কেমন লেগেছিলো। 

আমার বাবার কিনে দেওয়া জামাতে আমি আজও গন্ধ পাই ভালোবাসার আমার বাবার ভালোবাসা আজও আমাদের সকল কিছুতে জমে আছে। আমার বাবাকে আমি খুব ভালো বাসি। বাবাকে খুব মনে পড়তেছে। বাবাকে ছারা এবার কেমনে পূজা করবো। এই বলে কান্না করেন এই অভিনেতা।

 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.